ট্যান্সের পালে হাওয়া, একদিনে এলো ১০৯ মিলিয়ন ডলার

 ট্যান্সের পালে হাওয়া, একদিনে এলো ১০৯ মিলিয়ন ডলার



দেশ রূপান্তর অনলাইন

প্রকাশ : ২২ আগস্ট ২০২৪, ০৮:৩৭ পিএম আপডেট : ২২ আগস্ট ২০২৪, ০৮:৩৭ পিএম

আগস্ট মাসের প্রথম সপ্তাহে দেশে রেমিট্যান্স আসা থমকে গেলেও অন্তর্বর্তী সরকার গঠনের পর গতি বেড়েছে। আগস্টের প্রথম ২০ দিনে দেশে বৈধপথে ১ দশমিক ৫৩ বিলিয়ন মার্কিন ডলার রেমিট্যান্স এসেছে। আর ২০ আগস্ট একদিনেই প্রবাসীরা রেমিট্যান্স পাঠিয়েছেন ১০৯ মিলিয়ন ডলার।



বানভাসি মানুষের পাশে তারকারাবানভাসি মানুষের পাশে তারকারা

কেন্দ্রীয় ব্যাংকের তথ্য বলছে, আগস্টের ২০ তারিখ পর্যন্ত দেশে এসেছে ১ দশমিক ৫৩ বিলিয়ন ডলার। যা আগের বছরের একই সময়ে আসা রেমিট্যান্সের তুলনায় ৩৬ শতাংশ বেশি। আগের বছরের একই সময়ে যা ছিল ১ দশমিক ১২ বিলিয়ন ডলার।


বাংলাদেশ ব্যাংক জানায়, গত ৪ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত দেশে রেমিট্যান্স এসেছে ৩৮ কোটি ৭১ লাখ ২০ হাজার ডলার এবং ১১ থেকে ১৭ আগস্ট পর্যন্ত এসেছে ৬৫ কোটি ১৪ লাখ ডলার। এ ছাড়া গত ২০ আগস্ট একদিনেই প্রবাসীরা রেমিট্যান্স পাঠিয়েছেন ১০৯ মিলিয়ন ডলার। চলতি আগস্ট মাসের প্রথম ২০ দিনেই দেশে আসা রেমিট্যান্স প্রবাহ বেড়েছে ৪০৬ মিলিয়ন ডলার বা ৩৬ শতাংশ।


রবিবার থেকে স্বাভাবিক হবে এনআইডি সেবারবিবার থেকে স্বাভাবিক হবে এনআইডি সেবা

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এরপর বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর বিষয়ে ক্যাম্পেইন শুরু করেন অনেক প্রবাসী বাংলাদেশি। এর ফলে আবারও প্রবাসী আয় এখন বাড়তে শুরু করেছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.